প্রযুক্তিগত সমস্যা


MT4 ট্রেডিং প্ল্যাটফর্ম ইনস্টল করা যায় এবং লিনাক্স ভিত্তিক কম্পিউটারে ওয়াইন ব্যবহার করে চালানো যায়। ওয়াইন হচ্ছে একটি ফ্রী সফটওয়্যার যা ইউনিক্স-ভিত্তিক সিস্টেমের ব্যবহারকারীদের মাইক্রোসফট উইন্ডোজ সিস্টেমের জন্য তৈরি একটি অ্যাপ্লিকেশন চালানোর অনুমতি দেয়। ওয়াইনের (Wine)-এর সমস্ত সংস্করণের মধ্যে উবুন্টুর জন্য একটি রয়েছে।

*উল্লেখ্য যে ওয়াইন একটি সম্পূর্ণ স্থিতিশীল অ্যাপ্লিকেশন নয়। এর মানে হল যে আপনি এটির অধীনে শুরু করা অ্যাপ্লিকেশনগুলোর কিছু ফাংশন অনুপযুক্তভাবে কাজ করতে পারে বা একেবারেই কাজ নাও করতে পারে।

*উবুন্টু এবং ওয়াইনের সর্বশেষ সংস্করণ ব্যবহার করার জন্য দৃঢ়ভাবে পরামর্শ দেয়া হচ্ছে। সময়মত আপডেট করা হলে সেটি ট্রেডিং প্ল্যাটফর্মের সবেচেয়ে সেরা স্থিতিশীলতা প্রদান করে।

ওয়াইন ইনস্টলেশন.

উবুন্টুর অধীনে সমস্ত অ্যাপ্লিকেশনগুলো রিপোজিটরিতে থাকা প্যাকেজগুলো থেকে ইনস্টল করা হয়। উবুন্টুর সর্বশেষ সংস্করণে, প্রয়োজনীয় ওয়াইন ইনস্টলেশন রিপোজিটরি ইতিমধ্যেই অতিরিক্ত সেটিংস ছাড়াই সিস্টেমে উপলব্ধ। অতএব, ওয়াইন ইনস্টল করার জন্য, আপনাকে শুধুমাত্র কমান্ড লাইনে একটি কমান্ড করতে হবে (উবুন্টুতে ""প্ল্যাটফর্ম"" বলা হয়):

sudo apt-get install wine-stable

এই কমান্ডটির মাধ্যমে ওয়াইনের সর্বশেষ স্থিতিশীল সংস্করণ ইনস্টল করা হয়৷ আপনি ডেভলপারদের জন্য ওয়াইন সংস্করণও ইনস্টল করতে পারেন৷ এই সংস্করণে বিভিন্ন ইমপ্রুভমেন্ট থাকতে পারে, কিন্তু এটি কম স্থিতিশীল। এটি ইনস্টল করতে, নিম্নলিখিত কমান্ডটি দিন:

sudo apt-get install wine-development

যদি আপনার উবুন্টু সংস্করণটি একটি রিপোজিটরি সরবরাহ না করে এবং আপনি ওয়াইন ইনস্টলেশনের সময় কোন ত্রুটি দেখতে পান তবে নিম্নলিখিত কমান্ডগুলো একে একে দিন:

wget -nc https://dl.winehq.org/wine-builds/Release.key

sudo apt-key add Release.key

sudo apt-add-repository https://dl.winehq.org/wine-builds/ubuntu/

এরপরে, নিম্নলিখিত কমান্ডটি কার্যকর করে প্যাকেজের তথ্য আপডেট করুন:

sudo apt-get update

কমান্ড কার্যকর করার পরে, নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে ওয়াইন ইনস্টল করুন:

sudo apt-get install --install-recommends winehq-stable

উবুন্টুর অধীনে ইনস্টলেশন সম্পর্কে বিস্তারিত জানার জন্য, অনুগ্রহ করে অফিসিয়াল ওয়াইন ওয়েবসাইট দেখুন।

ক্লায়েন্ট টার্মিনালের সূচনা।

টার্মিনাল ইনস্টল করতে, mt4setup.exe ইনস্টলারটি ডাউনলোড করুন। ডাউনলোড সম্পন্ন হওয়ার পরে, সেটআপ ফাইলটি খুলুন। সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করবে যে আপনি মাইক্রোসফট উইন্ডোজের জন্য ডিজাইন করা একটি ফাইল চালানোর চেষ্টা করছেন এবং এটি ওয়াইন দিয়ে খোলার প্রস্তাব দেবে। এই বিকল্পটি নির্বাচন করুন এবং ""OK"" ক্লিক করুন।

WINE এর মাধ্যমে MetaTrader 4 ইনস্টলেশন প্যাকেজ খোলা।

ক্লায়েন্ট টার্মিনাল ইনস্টলার চালু হবে। সমস্ত ইনস্টলেশন পদক্ষেপ সম্পন্ন করুন:

ক্লায়েন্ট টার্মিনাল ইনস্টল করা।

ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনি টার্মিনালটির terminal.exe ফাইলটি চালিয়ে ব্যবহার শুরু করতে পারেন।

উবুন্টুতে ট্রেডিং টার্মিনাল ব্যবহার শুরু করার আরেকটি উপায় হল মাইক্রোসফট উইন্ডোজে পূর্বে ইনস্টল করা ক্লায়েন্ট টার্মিনালের পুরো ফোল্ডারটি কপি করা:

পূর্বে ইনস্টল করা টার্মিনাল কপি করা।

কপি করা সম্পূর্ণ হওয়ার পরে, কেবল টার্মিনালের terminal.exe ফাইলটি চালান। ফাইল খুলতে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইন ব্যবহার করা হবে।

যে ধরনের সমস্যা হতে পারে।

উপরে উল্লিখিত তথ্য অনুযায়ী, আমরা জানি যে ওয়াইন সম্পূর্ণরূপে স্থিতিশীল সফটওয়্যার নয়। সুতরাং, ক্লায়েন্ট টার্মিনালের কিছু ফাংশন ভুলভাবে কাজ করতে পারে। এখন পর্যন্ত, নিম্নলিখিত সমস্যাগুলো আবিষ্কৃত হয়েছে:

* বাজার সহজলভ্য নয়.

* উপরের সমস্যা ব্যতীত, আপনি লিনাক্সে ট্রেডিং প্ল্যাটফর্মের সমস্ত ফিচার উপভোগ করতে পারেন।

টার্মিনাল ডেটা ডিরেক্টরি।

ওয়াইন ইনস্টল করা প্রোগ্রামগুলোর জন্য প্রয়োজনীয় সুবিধা সহ একটি ভার্চুয়াল লজিক্যাল ড্রাইভ তৈরি করে। ইনস্টল করা টার্মিনালের ডেটা ফোল্ডারের ডিফল্ট ডিরেক্টরি নিম্নরূপ:

হোম ফোল্ডার: .winedrive_cProgram FilesClient Terminal

নির্বাচিত প্রবন্ধসমূহ

তহবিল ডিপোজিট/উত্তোলন সংক্রান্ত সমস্যা

তহবিলে ডিপোজিট/উত্তোলন নিয়ে সমস্যা দেখা দিলে কী করতে হবে

সর্বনিম্ন ডিপোজিট

সর্বনিম্ন ডিপোজিট

উপলব্ধ পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার অ্যাকাউন্ট অর্থ জমা দিন